আজ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কুড়িগ্রামের উলিপুরে হা-ডু-ডু খেলার উদ্বোধন

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি:কুড়িগ্রামের উলিপুরে জাতীয় ও ঐতিহ্যবাহী হা-ডু-ডু খেলার উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০ নভেম্বর) রাতে কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন শেখ রাসেল চত্বরে থানা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের আয়োজনে এ খেলার উদ্বোধন করেন, পৌর মেয়র আলহাজ্ব মামুন সরকার মিঠু।

সৌরভ সরকারের স ালনায় উলিপুর এম এস স্কুল এন্ড কলেজের সরকারী অধ্যাপক শাহিনুর আলমগীরের সভাপতিত্বে, প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র বলেন, হা-ডু-ডু আমাদের দেশের জাতীয় খেলা হলেও কালের বিবর্তনে আগের মতো অনুশীলন হয় না। এ খেলার ঐতিহ্য ধরে রাখতে আগামীতে হা-ডু-ডু সহ দেশীয় খেলার আয়োজন করতে সকলের প্রতি আহŸান জানান। এসময় থানা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি মঞ্জু সরকারসহ অনেকেই উপস্থিত ছিলেন।
বিলুপ্তপ্রায় জাতীয় খেলাটি দেখতে উপজেলার বিভিন্ন স্থান থেকে নানা বয়সের দর্শনার্থীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। দর্শনার্থীরা বলেন, বেশী বেশী চর্চার মাধ্যমে দেশের জাতীয় খেলা হা-ডু-ডু কে বাঁচিয়ে রাখতে হবে। যুব সমাজকে মাদক মুক্ত রাখতে ক্রীড়া চর্চায় মনোযোগী ও আগ্রহী করে তোলার পাশাপাশি গ্রামের মানুষের মধ্যে পারস্পরিক সৌহার্দ্য বাড়াতে প্রতি বছরই এই খেলার আয়োজন করা প্রয়োজন।
উল্যেখ্য, উদ্বোধনী খেলায় ধামশ্রেনী ইউনিয়নের কাশিয়াগাড়ি হা-ডু-ডু দল ও বুড়াবুড়ি ইউনিয়নের হা-ডু-ডু দল অংশগ্রহণ করে এবং উভয় দল সমান পয়েন্ট অর্জন করে। উদ্বোধনী খেলা পরিচালনা করেন, সাবেক ইউনিয়ন পরিষদ সদস্য হাবিবুর রহমান। ৭দিন ব্যাপি হা-ডু-ডু এ খেলায় ৮টি দল অংশগ্রহণ করবে। প্রতিদিন রাত ৮ টায় খেলা শুরু হবে। খেলা কর্তৃপক্ষ জানান,খেলার বিজয়ী দলের জন্য ১ম পুরুষ্কার ১টি ষাড় এবং দ্বিতীয় পুরুষ্কার ১টি খাশি দেয়া হবে।

এ ক্যাটাগরির আরো নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ