আজ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

জম জমাট খুলনায় ঈদের কেনাকাটা

শাহাদাত হোসেন নোবেল, পাইকগাছায (খুলনা) প্রতিনিধি : ঈদের দিন যত ঘনিয়ে আসছে, মার্কেটগুলোতে লোকজনেরও কেনাকাটা ব্যাপকভাবে বেড়ে চলেছে। শুধু ইফতারের সময় ছাড়া প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত কেনাকাটায় ব্যস্ত সময় পার করছেন ক্রেতা-বিক্রেতারা। রোজার শুরু থেকেই বাতিল করা হয়েছে শহরের মার্কেটের সাপ্তাহিক ছুটি।

খুলনার অন্যতম বিপণিবিতান নিউ মার্কেট, খুলনা সপিং কমপেলেক্স,রেলওয়ে মার্কেট, জলিল টাওয়া, দৌলতপুর বাজার, ফুলতলা বাজার, বায়তুল নূর শপিং কমম্পেলেক্স,হেলাতলা মার্কেট, ছোট-বড় সব বিপণিবিতান ও বিভিন্ন ব্র্যান্ডের শো-রুমে প্রতিদিনই পছন্দের কাপড় ও জুতা কিনতে ভিড় করছেন ক্রেতারা। সেই সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে শহরের যানজটও।

ব্যবসায়ী ও ক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রতিবারের মতো এবারও ঈদ বাজারে এসেছে বিভিন্ন ধরনের আকর্ষণীয় সব পোশাক। তবে এবার ভারতীয় পোশাক তেমন চলছে না। তবে এবার বাজারে দেশীয় বিভিন্ন ব্র্যান্ডের আধুনিক ডিজাইনের সব ধরনের পোশাক রয়েছে। এসব ব্র্যান্ডের বেশিরভাগেরই শো-রুম রয়েছে খুলনা শহরে।

এছাড়া পাঞ্জাবি, শার্ট, গেঞ্জি, ফতোয়া, থ্রি-পিস, টুপিস ও শিশুদের জন্য সব ধরনের কাপড় পাওয়া যাচ্ছে এই সকল মার্কেট গুলোতে দোকানগুলোতে। শেষ মুহূর্তের কেনাকাটায় মার্কেটে চাকরিজীবীদের উপস্থিতিই বেশি লক্ষ করা যাচ্ছে। তবে ক্রেতাদের বেশিরভাগই নারী।

ক্রেতাদের অভিযোগ, কেনাকাটা করতে এসে প্রায় সব ধরণের কাপড়ে বাড়তি দাম গুনতে হচ্ছে। সব ধরনের কাপড়ে দাম বেড়েছে ৪০০ থেকে কয়েক হাজার টাকা পর্যন্ত।

এ ক্যাটাগরির আরো নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ