আজ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বিপদের দিনের বন্ধু খুলনার ৪ আসনের এমপি আব্দুস সালাম মূর্শেদী

মোল্লা জাহাঙ্গীর আলম, খুলনা প্রতিনিধি : করোনা এমনই এক নাম যার নাম শুনলে এক সময় মানুষ আতঙ্কে দিশেহারা হয়ে পড়তো। করোনায় বিশ্ব স্তব্ধ হয়ে গিয়েছিল। ঠিক সেই সময় পিতা ও মাতা তার আদরের সন্তানের কাছে যেত না, স্ত্রী তার প্রিয়তম স্বামীর থেকে দূরে থাকতো।

সেই সময় আতঙ্কের মধ্য দিয়েই দিন কাটছে পৃথিবীর সকল মানুষের। অনেক স্বজন হারিয়েছে তার আপন জনকে।প্রাণটাকে হাতের মুঠোয় নিয়েই সারাক্ষণ থাকতো দুশ্চিন্তার মধ্যে।

দেশের ক্লান্তি লগ্নেই থেমে থাকেনি কিছু মানুষের সহযোগিতা যার মধ্যে অন্যতম খুলনা-৪আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী।

যিনি নিয়মিত খুলনা জেলার রূপসা, তেরখাদা ও দিঘলিয়া উপজেলাবাসীর সার্বক্ষণিক খোঁজ খবর নিয়েছেন।তাদের আর্থিক সহায়তা দিয়েছেন খাদ্য ও চিকিৎসা সহায়তা দিয়েছেন।

করোনা রোগী বহন করার জন্য নিজস্ব অর্থায়নে এম্বুলেন্স প্রদান করেছেন। অক্সিজেনের অভাবে রোগীরা অনেকেই মৃত্যুবরণ করতেন। সেই সময়ই অক্সিজেন সিলিন্ডার দিয়েছেন। ব্লাড ব্যাংক গঠন করে রক্ত দিয়ে মানুষের জীবন বাঁচিয়ে রাখার চেষ্টা করেছেন মানবিক এই মানুষটি।

করোনোর সময় মানুষ যখন ঘর থেকে বের হতো না তখন এই অঞ্চলের প্রিয় নেতা কর্মীবান্ধব একজন মানুষ আব্দুস সালাম মূর্শেদী তিনি সব সময়ই এলাকার মানুষকে সুখে শান্তিতে রাখার জন্য চিন্তাভাবনা নিয়ে ব্যস্ত থাকেন এবং আজও আছেন।

আক্রান্ত রোগীদের বাড়ি বাড়ি গিয়ে সেবা পৌঁছে দেওয়ার জন্য গঠন করেছিলেন সালাম মূর্শেদী’সেবা সংঘ।

সেবা সংঘের মাধ্যমে এক ঝাক তরুণ তাদের জীবনকে বাজি রেখে করোনায় আক্রান্ত রোগীদের বাড়ি বাড়ি গিয়ে দিনরাত অক্সিজেন সিলিন্ডার দিযে সেবা করেছেন। সেবা থেকে বঞ্চিত না হয় তার জন‍্য মাঠ ছাড়েননি সেবা সংঘের সদস্যরা।

বিগত দুই বছর আগের কথাগুলো মনে করিয়ে দিলাম সত্যিকারের বিপদের দিনে যিনি পাশে থাকেন তিনি হচ্ছেন প্রকৃত বন্ধু আমাদের এমপি আব্দুস সালাম মূর্শেদী।

এ ক্যাটাগরির আরো নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ