আজ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ভাঙ্গায় ফুটপাত ও সড়কে অবৈধ কাঁচামাল ব্যবসায়ী ও হকার উচ্ছেদ

মাহমুদুর রহমান (তুরান), ভাঙ্গা, (ফরিদপুর) প্রতিনিধি : ভাঙ্গা পৌর শহরের আলোচিত ভাঙ্গাবাজারর প্রধান সড়কের দু’পাশ থেকে অবৈধ কাঁচামাল ব্যবসায়ী ও ভ্রাম্যমাণ হকারদের উছেদ অভিযান পরিচালনা করছেন ভাঙ্গা থানা পুলিশ। এতে করে জনগণের চলাচলের উপযোগী করে দেয়া হয়েছে সড়কটি।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কল) তালাত মাহমুদ শাহানশাহ,ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ মামুন আল রশিদ, সাব-ইন্সপক্টর হায়দার হাসন, সাব-ইন্সপক্টর রাকিব, সাব-ইন্সপক্টর সিরাজুল ইসলাম, বাজার কমিটির নতবদসহ প্রশাসনর বিভিন্ন কর্মকর্তারা।

উছেদ অভিযান সম্পর্ক এক ব্যবসায়ি বলেন, ভাঙ্গা বাজার আমাদের দোকান নিতে প্রচুর টাকা অগ্রিম দিতে হয় ঘর মালিককে ভাড়াও প্রচুর। তার থেকেও  বড় সমস্যা ছিল এই হকাররা। অবৈধভাবে কিছু লোক ক্ষমতা খাটিয় টাকার বিনিময় এই হকারদর বসতে সাহায্য করে। আমরা নিরিহ ব্যবসায়িরা কিছু বলত পারি না। আমাদের ব্যবসায় এতো দিন প্রচুর ক্ষতি হয়েছে, আমরা ভাঙ্গাবাজারর ব্যবসায়িরা ভাঙ্গা থানার ওসি স্যারক ধন্যবাদ জানাই ও দোয়া করি।ভাঙ্গা বাজার শুরু হবার পর থেকে কেহ এই হকার উচ্ছেদ করতে পারেনাই বা করে নাই, যেটা আজকে ওসি স্যার করে দেখাল। ওসি স্যারক ভাঙ্গা বাজারর ব্যবসায়িরা সারাজিবন মনে রাখবে।

উছেদ অভিযান শেষে ভাঙ্গার থানার অফিসার ইনচার্জ মামুন আল রশিদ বলন, আমি একমাস আগ ভাঙ্গা থানায় যোগদান করি। যোগদান করেই জনগনের কিছু দুর্ভোগ আমার চোখে পরে।তারই প্রক্ষিতে গত কিছুদিন আমি সহ আমার ভাঙ্গার সার্কলের অতিরিক্ত পুলিশ সুপার মহাদোয়কে নিয়ে ভাঙ্গা বাজারের অবৈধ হর্কার উছেদ কাজ করে যাচ্ছি।

তিনি আরো বলেন, তারই ধারাবাহিকতায় পুলিশ ভাঙ্গার বাজার প্রবেশদ্বারর সড়কটির দুপাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছি।আমরা দুই-তিনদিন ধরে চেষ্টা করে যাচ্ছি হকার মুক্ত মানুষের চলাচলের রাস্তা ভাঙ্গাবাসীক উপহার দেয়ার জন্য।

আমি আশাকরি ভাঙ্গার সুশীল সমাজ, রাজনীতিবিদ, সাংবাদিকসহ প্রশাসনর সকলের যৌথ প্রচষ্টায় আমরা সুদর একটি স্মার্ট ভাঙ্গা গড়বো। যখান মানুষ নির্বিঘ হাঁটত ও চলাচল করতে পারবে। আমাদের যা কার্যক্রম চলছে সটি অব্যাহত থাকব। গত ২-৩দিন যা অর্জনটা করেছি সকলের সহযোগিতা ও প্রচেষ্টায় সেই অর্জনটা আমরা স্থায়ীভাবে ধরে রাখত চাই।

এ ক্যাটাগরির আরো নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ