আজ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ‘স্বপ্নসিঁড়ি পাঠাগার ‘এর উদ্যোগে গুণীজন সংবর্ধনা ও আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক : ২১ ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস -২০২৪ উপলক্ষ্যে নেত্রকোণা সদর উপজেলার রায়দুম রুহী এলাকায় “স্বপ্নসিঁড়ি পাঠাগার” কতৃক গুণীজন সংবর্ধনা, পুরস্কার বিতরণী ও আলোচনা সভার আয়োজন করা হয়। বুধবার সন্ধ্যা ৭ ঘটিকায় উক্ত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, হাওর বন্ধু ইকবাল হোসেন, সিনিয়র সাংবাদিক অরবিন্দ ধর, বাংলাদেশ প্রেস ক্লাব, নেত্রকোণা জেলা শাখার সভাপতি শামীম তালুকদার, সাধারণ সম্পাদক মহিউদ্দিন তালুকদার, শিক্ষক নুরুল ইসলাম খান, ৪ নং সিংহের বাংলা ইউনিয়নের উপনির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হাজী মোফাক্কারুল হুসেন মিলন তালুকদার, ইউ পি সদস্য ও সমাজকর্মী জহিরুল ইসলাম খান জুয়েল, তপন দেবনাথ প্রমুখ।

এ ছাড়াও উপস্থিত ছিলেন, আয়াতুল ইসলাম, সাংবাদিক সারোয়ার হোসেন,সাংবাদিক নূরনবী তালুকদার লিওন,আ:রাশিদ ও এলাকার স্হানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন,প্রভাষক সিরাজুল ইসলাম খান সোহেল, সঞ্চালনায় ছিলেন স্বাবলম্বী উন্নয়ন সমিতিতে কর্মরত ফজলুর রহমান।

উক্ত অনুষ্ঠানে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সম্পর্কিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও গুণীজন সংবর্ধনা ও কবিতা আবৃত্তি ও দেশাত্মবোধক গানের আয়োজন ও প্রতিযোগীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

উল্লেখ্য যে, স্বপ্নসিঁড়ি পাঠাগার কতৃক আয়োজিত অনুষ্ঠানে শিক্ষায় শিক্ষক নুরুল ইসলাম খান, সমাজসেবায় জহিরুল ইসলাম খান ও সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য বাংলাদেশ প্রেস ক্লাব নেত্রকোণা জেলা শাখার সভাপতি শামীম তালুকদারকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

২০১৭ সালের ডিসেম্বর মাসে স্বপ্নসিঁড়ি পাঠাগারটি সদর উপজেলার ৪ নং সিংহের বাংলা ইউনিয়নের রায়দুম রুহী এলাকায় প্রভাষক সিরাজুল ইসলাম খান সোহেল এর আন্তরিক প্রচেষ্টায় এলাকার উদ্যমী কিছু লোকজনের মাধ্যমে গড়ে উঠে।বর্তমানে পাঠকের সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে। প্রতিষ্ঠাকাল থেকে এ যাবৎ পাঠাগারের উদ্যোগে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও সেবামূলক কাজ চলমান।

এ ক্যাটাগরির আরো নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ