আজ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজিবপুরে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা

আতাউর রহমান, রাজিবপুর (কুড়িগ্রাম) : ’’বিজ্ঞান ও প্রযুক্তি উদ্ভাবনেই সমৃদ্ধি’’ উক্ত প্রতিপাদ্যকে সামনে রেখে সোমবার ও মঙ্গলবার ২ দিন ব্যাপী ৪৫তম বিজ্ঞান মেলা, ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড এবং ৮ম বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলা উদ্ভোধন ও বক্তব্য রাখেন অ্যাডভোকেট মো: বিপ্লব হাসান পলাশ জাতীয় সংসদ সদস্য, ২৮ কুড়িগ্রাম-৪। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনিসুর রহমান, কিউরেটর, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর ঢাকা, উপজেলা পরিষদ চর রাজিবপুর চেয়ারম্যান আকবর হোসেন হিরো, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই সরকার, সভাপতি বাংলাদেশ আওয়ামীলীগ চর রাজিবপুর উপজেলা, অধ্যাপক আব্দুস সবুর ফারুকী,আমিনুল ইসলাম উপজেলা ভাইস চেয়ারম্যান, জায়েদা আমিন উপজেলা ভাইস চেয়ারম্যান ।

সার্র্বিক সহয়োগিতায় ছিলেন মো: ইসমাইল হুসাইন সহকারী প্রোগ্রামার ও গোলাম কিবরিয়া একাডেমিক সুপারভাইজার চর রাজিবপুর, কুড়িগ্রাম প্রমুখ।

সভাপতিত্ব করেন মাহমুদুল হাসান সহকারি কমিশনার ভূমি ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা চর রাজিবপুর।

উপজেলা প্রশাসন চর রাজিবপুর ,কুড়িগ্রামের আয়োজনে,জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর এর তত্ত¡াবধানে এবং বিজ্ঞান ও প্রযু্িক্ত মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় চর রাজিবপুর উপজেলা পরিষদ চত্বরে এই মেলা অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষুদে বিজ্ঞানীরা অংশ গ্রহন করে বিজ্ঞানের বিভিন্ন উদ্ভাবনের ডিসপ্লে প্রদর্শণ করেন। মঙ্গলবার মেলা সমাপনী শেষে বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরণ করা হয়।

এ ক্যাটাগরির আরো নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ