আজ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রাষ্ট্রভাষার অধিকার রক্ষায় যে ভাবে জীবন দিয়েছে ঠিক সেই ভাবেই স্বৈরশাসকদের উৎখাত করা হবে: এবি পার্টি

গাজীপুর প্রতিনিধি : মহান একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করেছে আমার বাংলাদেশ পার্টি ‘এবি পার্টি’ গাজীপুর জেলা ও মহানগরের নেতা কর্মীরা রাত ১২ টা ১ মিনিটে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাস্বরূপ ফুল, ফেস্টুন ও ব্যানার সহকারে একটি মৌন মিছিল বের করে গাজীপুর জেলার কেন্দ্রীয় শহিদ মিনারে প্রবেশ করেন। এবি পার্টি গাজীপুর এ আহ্বায়ক ইন্জিনিয়ার আলমগীর হোসেন, সদস্য সচিব এম আমজাদ খান ও যুব নেতা মাসুদ জমাদ্দার রাণা নেতৃত্বে মৌন শোক মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মধ্যরাতে গাজীপুর কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে পুষ্প স্তবক অর্পণ করে, এর আগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে গাজীপুরের

কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধাজ্ঞাপনকালে এবি পার্টর সহকারী সদস্য সচিব এম আমজাদ খান বলেন একুশের বইমেলা ছিল আমাদের বাংলা ভাষা ও সাহিত্যের প্রাণের মেলা।

সেখানে ভিন্নমত বা সরকার বিরোধী মতের লেখকদের বই স্থান পায়না। তিনি হতাশা প্রকাশ করে বলেন; যে লক্ষ্য নিয়ে ভাষা শহীদেরা জীবন দিয়েছিলো আজ বাহাত্তর বছর পর এসেও তা বাস্তব রুপ পায়নি। দেশের জ্ঞান চর্চার স্বার্থে যে সমস্ত পদক্ষেপ নেয়া প্রয়োজন ছিলো তা হয়নি। সেই লক্ষ্য পূরণেই এবি পার্টি এমন একটি রাষ্ট্র বিনির্মান করতে চায় যেখানে বাংলায় জ্ঞান-বিজ্ঞান চর্চায় কোন বাধা থাকবেনা বলে তিনি আরো বলেন মহান ভাষা আন্দোলনে আত্মদানকারী শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন অধিকারের জন্য বুক চিতিয়ে মাথা উঁচু করে কথা বলাই একুশে ফেব্রুয়ারির শিক্ষা। আজকে যারা আমাদের ভোটের অধিকার কেড়ে নিয়েছে তারা মূলত: রাষ্ট্রভাষার অধিকার কেড়ে নেয়া স্বৈরশাসকদের উত্তরসূরী। ২৮ অক্টোবর ২০২৩ ও ৫২ সালের ২১শে ফেব্রুয়ারির মধ্যে পার্থক্য শুধু এতটুকুই যে তখন ১৪৪ ধারা জারী করেছিল এবং মিছিলে গুলী চালিয়েছিল উর্দূভাষী স্বৈরশাসক আর এখন আমাদের সমাবেশে হামলা করছে, গুলী করছে বাংলাভাষী আওয়ামী স্বৈরাচার। তিনি মহান একুশের সংগ্রামী অঙ্গীকার বুকে ধারণ করে গণতন্ত্র প্রতিষ্ঠার সমগ্রামে সবাইকে ঝাপিয়ে পড়ার আহ্বান জানান।

এ ক্যাটাগরির আরো নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ