আজ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

এবার বরিশাল বিভাগে শ্রেষ্ঠ জয়িতাদের একজন রাজাপুরের বাউল ছালমা

আবু সায়েম আকন, ঝালকাঠি প্রতিনিধি: গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অন্যতম একটি মহতী উদ্যোগ “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রম। ২০২২ সালের এই কার্যক্রমে উপজেলা এবং জেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করে এবারে বরিশাল বিভাগেও শ্রেষ্ঠত্বের মুকুট ধরে রেখেছেন রাজাপুরের পরিচিত মুখ বাউল ছালমা বেগম। বিভাগে মোট ৫ জনকে এই সম্মানে ভূষিত করা হয়।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে বিভাগীয় কমিশনারের কার্যালয় বরিশাল এর সার্বিক সহযোগীতায় ২৭ ফেব্রুয়ারী বেলা ১১ টায় বরিশাল জেলা শিল্পকলা একাডেমিতে মহিলা বিষয়ক অধিদপ্তর বরিশাল এর আয়োজন করেন। বরিশাল বিভাগের শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা ২০২২ এর অনুষ্ঠানে বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ শওকত আলী এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারেক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক কেয়া খান, বরিশাল রেঞ্জ এর ডিআইজি মোঃ জামিল হাসান, বরিশাল মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার জিহাদুল কবির, মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক জাকিয়া আফরোজ, মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মসূচি পরিচালক সালেহা বিনতে সিরাজ, বরিশালের জেলা প্রশাসক শহিদুল ইসলাম।

ছালমা জীবনের প্রতিকূল পরিবেশের মোকাবেলা করে বাবার পরিবার এবং নিজের পরিবারের সচ্ছলতা ফিরিয়ে এনে সমাজের অসহায়, সুবিধাবঞ্চিত, রোগাক্রান্ত মানুষের কল্যাণে অসামান্য অবদান রাখার কারনেই তার আজকের এই প্রাপ্তি। এছাড়াও সে টেলিভিশন ও বেতারের নিয়মিত শিল্পী। সাংস্কৃতিক মনা মানুষকে নিজের কন্ঠের জাদুতে মুগ্ধ করে কুড়িয়েছেন জনপ্রিয়তা। তার দীর্ঘ এই যাত্রায় সর্বদা পাশে থেকে সহযোগিতা করেছেন স্বামী সমাজকর্মী ও সাংবাদিক আলমগীর শরীফ।

এ ক্যাটাগরির আরো নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ